কৃষক আইন প্রত্যাহার না করলে খেলরত্ন ফেরানোর হুশিয়ারি বিজেন্দ্র সিংহের

0
Spread the love

টিনিউজ ওয়ার্ল্ড, নিজস্ব প্রতিবেদক :- এইবার কৃষকদের সাথে হাত মেলালেন অলিম্পিক পদকজয়ী বক্সার এবং কংগ্রেস সদস্য বিজেন্দ্র সিংহ। যদি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার না করা হয় তাহলে খেলরত্ন পুরষ্কার ফিরিয়ে দেবেন বলে সাফ জানিয়ে দেন তিনি।

দিল্লি-হরিয়ানার সংযোগস্থল সিঙ্ঘু সীমানায় গত ১১ দিন ধরে বিক্ষোভ চালাচ্ছেন হাজার হাজার কৃষক। বর্তমান এমন পরিস্থিতির মোকাবিলা করতে কৃষকদের সমর্থনে মুখ খুলেছেন বিজেন্দ্র। সিঙ্ঘু সীমানায় রবিবারে তিনি হাজির হয়ে বলেন, “সরকার তিনটি কালো আইন প্রত্যাহার না করলে ক্রীড়াজগতের সর্বোচ্চ সন্মান রাজীব গাঁধী খেলরত্ন পুরষ্কার ফিরিয়ে দেব।”

বিজেন্দ্রে সিংহ বলেন, “আমি প্রশিক্ষন নিয়েছি পাঞ্জাবে। ওখানকার রুটি আমি খেয়েছি। দেশের কৃষকরা এই ঠান্ডায় পড়ে রয়েছেন, তাদের সাথী হয়ে আমি পাশে দাঁড়াতে এসেছি। শুধুমাত্র চাকরি হারানোর ভয়ে অনেক খেলোয়ার ইচ্ছে থাকার সত্বেও আসতে পারেনি। তবে তাঁরা কৃষকদের পাশে থাকবেন বলে জানিয়েছেন।”

কৃষক আইন সম্পূর্ন প্রত্যাহার করতে হবে বলে জানিয়েছেন কৃষকরা। এই বিতর্কিত তিনটি আইন সংশোধন করতেও রাজি হননি কৃষকরা। এই আইন প্রত্যাহারের দাবিতে বুধবার দু’পক্ষের মধ্যে ফের একদফা বৈঠক ঠিক হয়েছে। তবে তার আগের দিন মঙ্গলবার দেশ জুড়ে বনধের ডাক দিয়েছেন কৃষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here