জয় শ্রীরাম বলতে অস্বীকার করায় ফের গণপিটুনি বিহারে

0
Spread the love

চম্পারণ বিহার: এ যেন ধর্মান্ধতার নিকৃষ্ট উদাহরণ। জয় শ্রীরাম বলতে অস্বীকার করায় বিহারের চম্পারণে ফের গণপিটুনির খবর পাওয়া গেছে নতুনভাবে। আক্রান্ত ব্যক্তির নাম মোহাম্মদ ইসরাইল। গুরুতর আহত অবস্থায় সে এখন মোতিহার সরকারি হাসপাতালে ভর্তি আছে।

সর্বভারতীয় নিউজ পোর্টাল দি কুইন্ট থেকে জানা যাচ্ছে ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার ঠিক দুপুর দুটোর সময়। কয়েকদিন থেকে ব্যাপক বৃষ্টিপাত হওয়ায় গ্রামে কয়েক দিন থেকে ইলেক্ট্রিসিটি ছিলো না। এদিকে মোবাইলের চার্জ শেষ হয়ে যাওয়ার কারণে আক্রান্ত ব্যক্তি মোহাম্মদ ইসরাইল সেদিন তার বন্ধুর বাড়ি যাচ্ছিল মোবাইল চার্জ করার জন্য কিন্তু পথেই তার রাস্তা আটকে দাঁড়ায় ছয় জনের একটি দল। তারা ছয় জন মিলে মোহাম্মদ ইসরাইলকে ঘিরে ধরে তার নাম ও ঠিকানা জানতে চাই পরে তাকে জয় শ্রীরাম বলার জন্য জোর জবরদস্তি করতে থাকে। কিন্তু সে ব্যক্তি তা বলতে অস্বীকার করলে সবাই মিলে তাকে মারতে শুরু করে এবং তাদের মধ্যে একজন ধারালো অস্ত্র বের করে তার গলায় কোপ দেওয়ার চেষ্টা করে।

আক্রান্তের ভাই তাহের ইসলাম জানিয়েছেন , যারা তার ভাইয়ের উপর হামলা করেছে তারা সবাই তাদের গ্রামের পূর্ব পরিচিত লোক। তিনি আরো বলেন “বেশ কিছুক্ষণ মারামারিধস্তাধস্তির পর আমার ভাই বেহুশ হয়ে যায়, তখন বাকি লোকেরা তাকে মৃত ভেবে ওই জায়গা ছেড়ে পালিয়ে যায়।”

স্থানীয় মোতিহার থানায় ওই ছয় জন অভিযুক্তের নামে একটি এফ আই আর করা হয়েছে এবং অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেওয়ার দাবি জানানো হয়েছে স্থানীয় বাসিন্দাদের তরফ থেকে। এলাকার লোকের দাবি  ঐ ছয়জন ব্যক্তির প্রত্যেকেই বজরং দলের সদস্য এবং বিভিন্ন অসামাজিক কাজের সাথে লিপ্ত তবে প্রশাসনের উদাসীনতার কারণে তারা বারবার ছাড়া পেয়ে যায়। এদিকে মোতিহার থানার পুলিশ জানাচ্ছেন,  এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি তবে অভিযুক্তদের খোঁজে তল্লাশি জারি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here