অসমে সাম্প্রদায়িক সংঘর্ষ

0
Spread the love

গত বুধবার রাম মন্দিরের ভূমি পূজার দিন উত্তপ্ত হয়ে উঠলো অসমের শোণিতপুর জেলা। ঘটনার সূচনা হয় বজরং দলের বিশাল বাইক বাহিনী নিয়ে। জানা যাচ্ছে ঐ দিন রাম মন্দিরের ভূমি পুজো শেষ হওয়ার পর, স্থানীয় কিছু বজরং দলের সদস্য বাইক নিয়ে একটি মিছিল বের করে। যদিও অসম সরকার পুরো রাজ্যে লকডাউন জারি রেখেছে তারপরেও এই বিশাল বাইক বাহিনী লকডাউন কে উপেক্ষা করে মিছিল চালিয়ে যায়। একই সাথে তারা কিছু আপত্তিজনক স্লোগান সহকারে এগিয়ে যায়। পরে গুরুদুবা গ্রামের কাছে এসে এই বাইক বাহিনীর সাথে স্থানীয় লোক বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ে। দেখতে দেখতে দুই দলের মধ্যে হাতাহাতি ও মারামারি শুরু হয়ে যায়। খুব অল্প সময়ের মধ্যে পুরো গ্রাম রণক্ষেত্রের চেহারা নেয়।

এর কিছু পরেই ঢেকীয়াজুলি থানার বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। আপাতত শোণিতপুর জেলায় অনির্দিষ্টকালের জন্য কার্ফু জারি রয়েছে। দুই পক্ষের সংঘর্ষে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি তবে দুই পক্ষের বেশ কিছু মানুষ আহত হয়েছে বলে জানা যাচ্ছে। গোটা এলাকা পুলিশ ঘিরে রয়েছে।

অসম পুলিশের এডিশনাল ডিরেক্টর জ্ঞানেন্দ্র প্রতাপ সিং পুরো ঘটনার যাচাই করার জন্য ওই এলাকা ঘুরে দেখেন। তিনি জানান পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। নতুন করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here