ফ্রান্সে মুহাম্মদ( সাঃ)কে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদে উত্তাল কলকাতা শহর

0
Spread the love

 

টিনিউজ ওয়ার্ল্ড , নিজস্ব সংবাদদাতা :- ফ্রান্সে সরকারি ভাবে নবীজির ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে গোটা বিশ্ব জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ ।প্রতিবাদের পাশাপাশি ফ্রান্সের সমস্ত পণ্য বয়কটের ঘোষণা দিয়েছে বিশ্বের মুসলিম প্রধান দেশগুলি। সোশ্যাল মিডিয়ায়তেও মুহাম্মদ (সাঃ )কে নিয়ে চলছে ট্রেন্ড ।ফ্রান্সের পণ্য বয়কট করার ফলে ব্যাপক ক্ষতির মুখে ফ্রান্স সরকার ।
অন্যান্য দেশের পাশাপাশি ভারতের বিভিন্ন জায়গায় চলছে প্রতিবাদ লক্ষ্য করা যাচ্ছে।

আজ কলকাতায় সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের উদ্যোগে একটি প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া হয় । সংখ্যালঘু যুব ফেডারেশন এর সম্পাদক মাওলানা কামরুজ্জামান এর নেতৃত্বে টিপু সুলতান মসজিদের পাশে নবী অবমাননার বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। কয়েক হাজার মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই প্রতিবাদ সভায় যোগ দেন। অনেকের হাতে ছিল ফ্রান্স বিরোধী প্লাকার্ড। উপস্থিত বক্তারা ফ্রান্সের এই অপকর্মের নিন্দা জানান।
এক প্রেস বার্তায় মৌলানা কামরুজ্জামান সাহেব জানান ” সম্প্রতি ফ্রান্সে সংঘটিত আমাদের প্রাণপ্রিয় আদর্শ হযরত মুহাম্মদের সা. চরিত্রের জন্য অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও ফরাসি সরকার কর্তৃক তা সমর্থন এবং এই প্ররোচনায় বিভ্রান্ত হয়ে পথভ্রষ্ট কিছু যুবকের সন্ত্রাসী আক্রমণের কঠোর ভাষায় তীব্র নিন্দা করছি। সন্ত্রাসী কর্মকাণ্ডকে কোনো যুক্তিতে ও অজুহাতে আমরা সমর্থন করিনা। সব সহিংসতা সন্ত্রাস। সহিংসতা মুসলিম করলে সন্ত্রাস আর অমুসলিম করলে বন্দুকবাজ! অশ্বেতাঙ্গরা করলে সন্ত্রাস আর শ্বেতাঙ্গরা করলে উগ্র জাতীয়তাবাদী দ্বারা বিচ্ছিন্ন ঘটনা। বেসরকারি সংগঠন সহিংসতা করলে সন্ত্রাস আর সরকারি লাইসেন্স প্রাপ্ত বন্দুকবাজ করলে শান্তি প্রতিষ্ঠা হতে পারে না। আইনের অনুশাসন না মেনে প্রতিটি হত্যা সন্ত্রাস। সন্ত্রাসের সংজ্ঞা নির্দিষ্ট কোনো সরকার অথবা গণমাধ্যমের মালিক করতে পারে না। আমরা মনে করি, উগ্র জাতীয়তাবাদী হোক অথবা উগ্র মৌলবাদী সহিংসতা অপরকে সন্ত্রস্ত করতে করা হয়। প্রতিটি সহিংসতা সন্ত্রাসী কর্মকাণ্ড। আমরা প্রতিটি সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা করছি।যারা নিজেদের ধর্মাচরণের যৌক্তিকতা, ঐতিহাসিকতা ও সত্যতা বিচার করতে চায়না, তারা অপরের ধর্ম ও জীবন দর্শন বিচার করার কোনো নৈতিক অধিকার রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here