“ওরা বকরি ঈদে কোরবানী না করলে আমরাও দিওয়ালিতে বাজি ফাটাবো না”! বিতর্কিত পোষ্ট সাক্ষী মহারাজের

0
Spread the love

ওরা বকরি ঈদে কোরবানী না করলে আমরাও দিওয়ালিতে বাজি ফাটাবো না”! বিতর্কিত পোষ্ট সাক্ষী মহারাজের

টি নিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদদাতাঃ করোনায় আক্রান্ত হয়ে আই সোলেশন-এ রয়েছেন। তবুও অসুস্থতার মাঝে এমনই বিতর্কিত মন্তব্য করে বসলেন সাক্ষী মহারাজ। গত মাসেই বিতর্কিত মন্তব্য করে আলোচনার কেন্দ্রে ছিলেন তিনি। উন্নাওয়ের লোকসভার সাংসদ সাক্ষী মহারাজ বলেছিলেন, কোনও গ্রামে একটি মুসলিম পরিবার থাকলেও সেখানে দেখবেন অনেকটা জায়গা জুড়ে কবরস্থান রয়েছে। এদিকে ওই একই গ্রামে অর্ধেক জনসংখ্যা হিন্দু হলেও শ্মশান থাকে না। তখন কোথায় হিন্দুদের দাহ করা হবে ? এটা কেমন বিচার ? এইসব বিষয়কে ঘিরে তিনি হুঙ্কার ছেড়ে ছিলেন। তিনি বলেছিলেন, হিন্দুদের ধৈর্য এবং সহনশীলতার পরীক্ষা যেন না নেওয়া হয়। হিন্দুদের ধৈর্যের বাঁধ ভেঙে গেলে অনেক কিছু হতে পারে।

বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ বর্তমানে করোনা আক্রান্ত হয়ে আই সোলেশন-এ রয়েছেন। তারই মাঝে ফেসবুকে পোস্ট করে লেখেন “যদি মুসলিমরা বকরি ঈদে কোরবানী না করে তাহলে আমরাও দিওয়ালিতে বাজি ফোটাবো না”। তাই ততদিন যেন পরিবেশ দূষণ নিয়ে কেউ নিজের জ্ঞান ফলাতে না আসেন! স্বাভাবিকভাবেই তাঁর এমন পোস্ট অসহিষ্ণু বলে দাবি করেছেন অনেকেই। তবে সাক্ষী মহারাজ নিজের বক্তব্যে স্থির রয়েছেন। এমন বিতর্কিত মন্তব্য করে আবাও আলোচনার শীর্ষে চলে আসেন তিনি।

এর আগেও তিনি অনেকবার এমন বিতর্কিত মন্তব্য করে বসেছেন। যেখানে মুসলিম সম্প্রদায়কে আঘাত হেনে কথা বলা হয়েছে বলে জানিয়েছেন মুসলিম সমাজ এবং বুদ্ধীজিবী মহল। একাধিক রাজ্যের সরকার এবার দিওয়ালিতে আতশবাজি পোড়ানোর ব্যাপারে নিষেধাজ্ঞা দারি করেছে। করোনা পরিস্থিতি বাজি ফাটানোর জেরে হওয়া বায়ুদূষণ বিপদ বড়াতে পারে। এই আশঙ্কাতেই এবার বাজি পোড়ানোর ব্যাপারে যত নিষেধাজ্ঞা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here