বিহার নির্বাচনের ফলাফল ধর্মনিরপেক্ষ দলগুলিকে জাগ্রত হওয়ার আহ্বান পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার

0
Spread the love

টিনিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদদাতা :- পপুলার ফ্রন্ট চেয়ারম্যান ও এম এ সালাম বিবৃতিতে মন্তব্য করেছেন যে ২০২০ বিহার বিধানসভা নির্বাচনের ফলাফল দেশের মূলধারার ধর্মনিরপেক্ষ দলগুলিকে জেগে উঠার ডাক দিয়েছেন ।

বিহার নির্বাচনের ফলাফল কংগ্রেসের মতো মূলধারার ধর্মনিরপেক্ষ দলগুলি কীভাবে বিভিন্ন ফলাফল প্রত্যাশার ক্ষেত্রে একই ভুল করতে থাকে তার আরেকটি উদাহরণ। দলটি প্রমাণ করেছে যে এটি বিজেপির মুসলিম বিরোধী, জনবিরোধী ফ্যাসিবাদী রাজনীতির বিকল্প হতে পারে না। মুসলমানদের সিএএ, এনআরসি, মুসলিম রাজনৈতিক প্রতিনিধিত্ব ইত্যাদির গুরুতর উদ্বেগ এমনকি তাদের প্রচারে উত্থাপিত হয়নি। কংগ্রেসের মতো জাতীয় দলগুলি, মুসলিম ভোটকে মর্যাদাবান করার সময়, সংঘ পরিবারকে মেরুকরণের বিরুদ্ধে একটি শক্তিশালী ধর্মনিরপেক্ষ আখ্যান গড়ে তুলতে মানুষের মন জাগাতে পারেনি। বরং তাদের বিজেপির হিন্দু ভোট ব্যাংকের প্রলুব্ধ করতে নরম হিন্দুত্ব খেলতে দেখা যায়। এই দলগুলির এখনই একটি বাস্তবতা যাচাই করা দরকার। ফলাফলগুলি প্রকাশের পরে, তারা তাদের নিজেদের ব্যর্থতার জন্য সংখ্যালঘু দলগুলিকে দোষী করছে ।

এটি আশাবাদী যে মুসলিম নির্বাচনের প্রতিক্রিয়া আমূল পরিবর্তন আনল। এআইআইএমআইএম দ্বারা জিত 5 টি আসন যে দলগুলিতে ঐতিহ্যগতভাবে মুসলমানদের একটি ডিফল্ট ভোট ব্যাংক হিসাবে দেখত তাদের পক্ষে এটি একটি পরিষ্কার বার্তা। মুসলিম ভোট আর গ্রহণ করা যায় না এবং তাদের তা অর্জন করতে হয়। জাতি যা বলছে তা হ’ল তাদের ভোটকে কোন অর্থবহ উপস্থাপনা না দিয়ে বা মুসলিম দলগুলিকে কোন স্থান না দিয়ে জিতানো আর সহ্য করা হবে না।

পপুলার ফ্রন্ট এটি পরিষ্কার করে দিতে চাই যে ফলাফলগুলি ধর্মনিরপেক্ষ দলগুলিতে জাগ্রত আহ্বান। ধর্মনিরপেক্ষ দলগুলি যদি এ থেকে তাদের শিক্ষা গ্রহণ করে তবে অবশ্যই একটি ধর্মনিরপেক্ষ ভারতের ভবিষ্যত অবশ্যই রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here