‌ ভোটের পর মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ইস্তফা

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড,নিজস্ব প্রতিনিধি:- গতকাল ক্যাবিনেট বৈঠকের পর বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার তার পদত্যাগপত্র দিলেন রাজ্যপাল কে।  এনডিএ-র তরফ থেকে নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হবে দীপাবলীর পরে।

এর আগে এনডিএ জোটের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে জোট এখন দিওয়ালির পর তার নতুন নেতা নির্বাচন করবে। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বাসায় ডাকা বৈঠক ১৫ নভেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছিলেন যে এখন ১৫ ই নভেম্বর, অর্থাৎ রবিবার দুপুর সাড়ে ১২ টায় এনডিএ আইনসভা দলের একটি বৈঠক হবে, যেখানে নতুন নেতা নির্বাচিত করা হবে। এর আগে সপ্তমবারের মতো রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা নিয়ে নীতীশ কুমার বলেছিলেন যে এনডিএ আইনসভা দল এটি সিদ্ধান্ত নেবে। তিনি আরও বলেন , “তিনি নিজে কখনও দাবি করেননি যে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন”। নির্বাচনের পরে নীতীশ কুমার বৃহস্পতিবার প্রথমবারের মতো নবনির্বাচিত বিধায়কদের সাথে দেখা করেন এবং পরে গণমাধ্যমের সাথেও কথা বলেন।

প্রসঙ্গতউল্লেখ্য, মঙ্গলবারের নির্বাচনের ফলাফলে, নীতীশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ জোট ২৪৩ সদস্যের বিধানসভায় ১২৫ টি আসন পেয়েছে যেখানে এনডিএ-র বৃহত্তম দল হিসাবে উঠে এসেছে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here