“মহানুভবতার” পরিচয় দিয়ে নজির গড়লেন জলঙ্গি থানার ভারপ্রাপ্ত আধিকারিক উৎপল দাস!

0
Spread the love

সামসুজ্জামান * জলঙ্গি

টি নিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদতাঃ  শুধুমাত্র পুলিশের কর্তব্যই পালন করেন না, পাশাপাশি মানবকল্যানের কাজেও এগিয়ে চলেন তিনি। সমাজসেবার কাজে নিজেকে নিয়োজিত করে মহানুভবতার পরিচয় দিলেন জলঙ্গি থানার ভারপ্রাপ্ত আধিকারিক মাননীয় শ্রী উৎপল দাস মহাশয়।

 জলঙ্গি থানার অন্তর্গত ফরিদপুর গ্রামের দুজন যুবক দীর্ঘ ১৭ বছর ধরে হেরোইনের নেশায় আসক্ত ছিল। দিশেহারা হয়ে পড়েছিল তাদের জীবন। হয়তো পরিবার সহ সবাই ভেবেই নিয়েছিল যে তাদের আর সুস্থ জীবনে ফিরে নিয়ে আসা সম্ভব হবে না। কিন্তু তাদের ভাবনাকে ভুল প্রমাণ করে জীবন যুদ্ধে জয়ী হওয়ার স্বপ্ন দেখিয়ে সেটা আবার বাস্তবায়ন করেও দেখালেন উৎপল দাস মহাশয়।

গত দু মাস আগে জলঙ্গি থানার ভারপ্রাপ্ত আধিকারিক উৎপল দাস স্থানীয় সূত্র মারফত জানতে পারেন যে, জলঙ্গি থানার অন্তর্গত ফরিদপুর গ্রামে দুজন যুবক বিগত ১৭ বছর ধরে হেরোইনের নেশায় আসক্ত হয়ে পড়েছেন। তাদের আচরন ছিল অস্বাভাবিক। তৎক্ষনাৎ তিনি তার পরিবারের সাথে যোগাযোগ করে নিজ উদ্দ্যোগে তাদের বহরমপুর দিশা সেন্টারে পাঠান। সেখানে তারা দু মাস চিকিৎসাধীন ছিলেন এবং বিষাক্ত হেরোইনের আসক্তি কাটিয়ে সম্পূর্ন সুস্থ হয়ে ওঠেন। “মুর্শিদাবাদ ডিস্ট্রিক্ট পুলিশ” অফিসিয়াল পেজ থেকে এই তথ্যগুলি  পোস্ট করা হয়।

স্বস্তির দীর্ঘশ্বাস ফেলেন তার পরিবার। ভারপ্রাপ্ত আধিকারিকের উদ্দ্যোগ এবং সফলতায় খুশি সারা গ্রাম। মুর্শিদাবাদ পুলিশের কাছে এটা বড় গর্বের। এই কাজে খুশি মুর্শিদাবাদ পুলিশ পরিবারও। অবশেষে ওই দুই যুবক ১৭ই নভেবম্বর জলঙ্গি থানায় এসে ভারপ্রাপ্ত আধিকারককে তার প্রচেষ্টাকে সন্মান ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজে নিজেকে জড়িয়ে রাখেন। গত বছর ডিসেম্বরে জলঙ্গি জোড়তলায় কিছু যুবকদের সহযোগীতায় গড়ে ওঠা সমাজসেবামূলক সংস্থা “মহানুভবতায় দেয়াল” এর উদ্দ্যোগে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে তিনি উপস্থিন হন এবং শীতবস্ত্র ও অর্থ দিয়ে সংস্থাকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। এবং ভবিষ্যতে পাশে থেকে এগিয়ে চলার আশ্বাস দেন।

মুর্শিদাবাদ পুলিশের তরফ থেকে আবেদন –

মুর্শিদাবাদ পুলিশ জেলার অন্তর্গত সমগ্র জেলাবাসীর কাছে অনুরোধ যে, কোনো মাদক আসক্ত, মানসিক অবসাদগ্রস্থ, অসুস্থ আপনাদের এলাকায় দেখলে তৎক্ষনাৎ খবর দিন। আমরা সুনিশ্চিত করবো তার চিকিৎসা ও তার জীবন।

যোগাযোগের নং :
9083269255 (জেলা কন্ট্রোল রুম)
7430000030 (আলোর পথে” হেল্প লাইন)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here