প্রবল বিষ্ফোরণে কেঁপে উঠল সুজাপুর, এলাকায় চাঞ্চল্য

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড: গতকাল মালদা জেলার সুজাপুর এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হয়ে রইলো। সুজাপুরের এক প্লাস্টিক কারখানায় দুপুর ১২টা নাগাদ ক্র‍্যাশার মেশিন বিষ্ফোরনে বহু শ্রমিক হতাহত হয়।মৃত পাঁচ এবং আহত পনেরো জন।আহতদের দ্রুত মালদা মেডিক্যাল কলেজে নিয়ে গিয়ে ভর্তি করানো হয়।ওই কারখানা এখন ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।

এই ঘটনার সরেজমিন পরিদর্শনে যান ওয়েলফেয়ার পার্টীর এক প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে ছিলেন পার্টীর রাজ্য সম্পাদক তথা জেলা সভাপতি মহঃ শাহজাহান আলী, সহ সভাপতি মহঃ শফিকুল আলম, ফ্রাটার্নিটি মুভমেন্টের রাজ্য সভাপতি মহঃ আরাফাত আলী, বিশিষ্ট কবি আকমাল হোসেন ও খাদিমুল ইসলাম। তাঁরা হতাহত শ্রমিকদের পরিবার পরিজনদের সাথে দেখা করে সমবেদনা জ্ঞাপন করেন।

এই পরিবার গুলি অত্যন্ত গরীব, কয়েকটি পরিবারের মাথা গোঁজার ঘরও নেই। এই পরিস্থিতিতে ওয়েলফেয়ার পার্টী সরকারের কাছে দাবী জানিয়েছে-
১. দুর্ঘটনায় নিহত শ্রমিকদের পরিবারকে অবিলম্বে দশ লক্ষ টাকা অনুদান ও কর্ম সংস্থানের ব্যবস্থা এবং আহতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে অনুদান দিতে হবে।
২. ভবিষ্যতে এই রকম দুর্ঘটনা না ঘটে তার জন্য ব্যবস্থা নিতে হবে।
৩. নিছক এই দুর্ঘটনাকে যাতে কেউ অন্য রং না দেয় তার জন্য সজাগ থাকতে হবে।

যদিও বিজেপি নেতা খগেন মুর্মু বিষাক্ত মন্তব্য করে বসেছেন যে, তৃণমূল জোর করে সন্ত্রাস ছড়িয়ে ভোটে জেতার চক্রান্ত করছে।তারা সর্বত্রই অশান্তি মারামারি করে রাজনীতি করতে চাই।

এর এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন জনগণ।
মালদা জেলার ডি এম এবং এসপি সরজমিনে তল্লাশি করে জানিয়েছেন এই প্লাস্টিকের কারখানায় কোন বম ছিলো না।
এই ঘটনায় রাজ্যের সাংবিধানিক প্রধানের দায়িত্ব জ্ঞানহীন উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্যে দল বিষ্মিত। তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছে দল।ঘটনাস্থলে কয়েক ঘন্টার মধ্যেই নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম মহাশয় উপস্থিত হন।

সুযোগ পেলেই “বাংলাকে গুজরাট বানাবো”! ঘোষণা দিলীপ ঘোষের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here