অযোধ্যায় প্রস্তাবিত মসজিদের নকশা প্রকাশ: প্রশংসায় বিমুগ্ধ বিশ্ব

0
Spread the love

টিনিউজওয়ার্ল্ড ডেস্ক,বিশেষরিপোর্ট:- খুব সম্প্রতি অযোধ্যার শতাব্দী প্রাচীন রাম মন্দির মামলার নিষ্পত্তি হয়েছে। ইতিমধ্যে অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। কয়েক বছরের মধ্যে রাম মন্দির নির্মাণের কাজও সম্পন্ন হয়ে যাবে।

তবে হাত গুটিয়ে বসে নেই সুন্নি ওয়াকফ বোর্ডও। দেশের শীর্ষ আদালত রাম মন্দির নিষ্পত্তি মামলায় মসজিদ নির্মাণের জন্য অযোধ্যায় মন্দিরের অদূরে বিশেষ জায়গার বন্দোবস্ত করার নির্দেশ দেয় উত্তরপ্রদেশ সরকার কে। মসজিদের জন্য জায়গা হাতে পেয়ে সুন্নি ওয়াকফ বোর্ড নির্দিষ্ট জায়গায় একটি মসজিদ ও মসজিদের সাথে একটি মাল্টি স্পেশালিটি হাসপাতাল ও একটি বৃহৎ সংগ্রহশালা নির্মাণের ঘোষণা দেয়।

গতকাল সুন্নি ওয়াকফ বোর্ডের দ্বারা গঠিত ইন্দো ইসলামিক কালচারাল ফাউন্ডেশনের তরফ থেকে অযোধ্যায় প্রস্তাবিত মসজিদ মসজিদ সংলগ্ন হাসপাতালে নকশা প্রকাশ করা হয়েছে। যা সোশ্যাল মিডিয়ায় সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। প্রস্তাবিত মসজিদের নকশা পুরো পৃথিবী জুড়েই প্রশংসিত হয়েছে। এই অসাধারণ স্থাপত্য কৌশলী দেশের আমজনতা কেও মুগ্ধ করেছ।

জানা যাচ্ছে নতুন বছরের জানুয়ারি মাস থেকে মসজিদ নির্মাণের কাজ শুরু হয়ে যাবে। মসজিদ হবে বহুতলবিশিষ্ট যেখানে একসাথে দুই হাজারেরও বেশি মানুষ নামাজ পড়তে পারবে। মসজিদে থেকে প্রায় চার গুণ বড় হবে মসজিদসংলগ্ন সুপার মাল্টিস্পেশালিটি হাসপাতাল। যেখানে জাতি ধর্ম নির্বিশেষে সকল মানুষ চিকিৎসা সুবিধা নিতে পারবে। হাসপাতালের পাশাপাশি সেখানে একটি বৃহৎ সংগ্রহশালা ও সাধারণ মানুষের জন্য একটি লাইব্রেরীও থাকবে। এছাড়াও দর্শনার্থী ও ভ্রমণকারী দের জন্য মসজিদের পাশেই বিরাট পার্কিংয়ের লটের ব্যবস্থা থাকবে বলে উল্লেখ করা হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ডের তরফ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here