বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল জলঙ্গীতে!

0
Spread the love

সামসুজ্জামান * জলঙ্গী

নিজস্ব সংবাদদাতা, টি নিউজ ওয়ার্ল্ডঃ সোমবার জলঙ্গীর ফরিদপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে অনুষ্ঠিত হল “চোখের আলো” অর্থাৎ বিনা মূল্যে জনসাধরণের চক্ষু পরীক্ষা শিবির। এমন পরিষেবা পেয়ে খুশি ফরিদপুরের সাধারন মানুষ।

এদিন BMOH  ডাঃ অমর ঘোষ জানান,  মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় ৫ ই জানুয়ারী থেকে প্রতি ব্লকে  চোখের আলো অর্থাৎ সাধারণ মানুষের কথা ভেবে বিনামূল্যে চক্ষু পরীক্ষা কর্মসূচির উদ্যোগ নেওয়ার নির্দেষ দেন। এই কর্মসূচির মধ্যে দিয়ে সোমবার জলঙ্গি ব্লক এর ফরিদপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়।

পাশাপাশি বলেন,  মানুষের চলার জন্য  চোখ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়।  যে ব্যক্তি দের চোখের সমস্যা তারা মূলত আধার কার্ড দেখিয়ে প্রথমে সুগার পরীক্ষা করা । তারপর চোখ পরীক্ষা করে যাদের চশমার প্রয়োজন তাদের চশমা দেয়া হচ্ছে। এবং চোখের যাদের লেন্স বসানোর প্রয়োজন হবে অথবা অপারেশন করার দরকার হলে তাদের প্রত্যেককেই ডোমকল হাসপাতাল থেকে বিনামূল্যে অপারেশন করানো হবে ।চোখের আলো এই প্রোগ্রাম লাগাতার অব্যাহত থাকবে বলেও  জানান।

এদিন উপস্থিত ছিলেন, জলঙ্গী ব্লক উন্নয়ন আধিকারি মাননীয়  শোভন দাশ মহাশয়, জলঙ্গী থানার ভারপ্রাপ্ত আধিকারিক উৎপল দাস। ইনসার্চ সভাপতি ইসুব আলী ও স্বাস্থ্য কর্মদক্ষ হাসিনা বিবি এছাড়াও বিভিন্ন বিশিষ্ট ব্যাক্তিবর্গ গন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here