দুস্থ মেধাবী ছাত্রছাত্রীদের জন্য ইসলামপুরে বিনামূল্যে ‘সহযোগি’ কোচিং সেন্টার উদ্বোধন

0
Spread the love

 

নিজস্ব সংবাদ দাতা ; টি নিউজ ওয়ার্ল্ড:-করোনা আবহে গোটা দেশে শিক্ষা ব্যাবস্থার বেহাল দশা । বিশেষ করে আর্থিকভাবে দুর্বল অসহায় পরিবারের ছেলে মেয়েরা শিক্ষা থেকে অনেকটা পিছিয়ে পড়েছে । দুঃস্থ মেধাবী ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে এলাকার শুভবুদ্ধি সম্পন্ন শিক্ষকদের উদ্যোগে রবিবার মুর্শিদাবাদের ইসলামপুর থানার নশিপুর হাই মাদ্রাসায় চালু হলো ‘সহযোগি’ নামে বিনামূল্যে কোচিং সেন্টার ।

এইদিন কোচিং সেন্টারের উদ্বোধন করেন নশিপুর হাই মাদ্রাসার পরিচালন কমিটির সম্পাদক মাহমুদুল হাসান । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামপুর থানার ওসি আব্দুস সালাম ।
আব্দুস সালাম সাহেব তার বক্তৃব্যে দুঃস্থ মেধাবী ছাত্রীদের জন্য এই মহৎ উদ্যোগের ভুয়সী প্রসংশা করেন । এই উদ্যোগকে সফল করতে সর্বত ভাবে উদ্যোক্তাদের পাশে থাকার আশ্বাস দেন তিনি ।
এইদিনের উদ্বোধনি অনুষ্ঠানে এলাকার বিভিন্ন স্কুলের শিক্ষক,ছাত্রছাত্রী ও অভিভাবকদের উপস্থিতি লক্ষ্য করা যায় ।
সমাজসেবী একদল শিক্ষকদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অভিভাবক, শিক্ষার্থী সহ এলাকার শুভবুদ্ধি মানুষেরা।
সহযোগি কোচিং সেন্টারের অন্যতম উদ্যোক্তা রামনগর হাই মাদ্রাসার শিক্ষক আবুল ফজল মিয়া বলেন আর্থিকভাবে পিছিয়ে থাকা মেধাবী প্রতিভাবান ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে এই কোচিং সেন্টার খোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে । সারা বৎসর কোন রকম মাসিক বেতন ছাড়াই ছাত্রছাত্রছাত্রীদের সার্বিক উন্নতি সাধনে সর্বাত্মক প্রচেষ্টা চালাবে এই কোচিং সেন্টার । আগামী বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশিক্ষন দেবে এই সহযোগি কোচিং সেন্টার । বর্তমানে ১৫ জন বিভিন্ন স্কুলের শিক্ষকগণ বিষয় ভিত্তিক ক্লাস নেবে বলে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here