বিশাল অনুষ্ঠানের মাধ্যমে আবার এসেছি ফিরে সাহিত্য পত্রিকার পরিচালনায় পত্রিকা ও বই প্রকাশ, গুণীজন সংবর্ধনা

0
Spread the love

নিজস্ব প্রতিবেদন ; টি নিউজ ওয়ার্ল্ড:-বিশাল অনুষ্ঠানের মাধ্যমে আবার এসেছি ফিরে। সাহিত্য পত্রিকার পরিচালনায় পত্রিকা ও বই প্রকাশ, গুণীজন সংবর্ধনা ডোমকলে।

মহঃ মুস্তফা শেখঃ-
মুর্শিদাবাদের ডোমকল শহরে ০৭. ০২. ২০২১,  অনুষ্ঠিত হয়ে গেল বিশাল একটি সাহিত্য সভা। উপস্থিত ছিলেন “আবার এসেছি  ফিরে পত্রিকা”র কর্ণধার এবাদুল হক মহাশয়। তিনি তার স্বাগত ভাষণে ব্যক্ত করেন তরুণ ফেসবুকীয়া কবিদের কিছু মর্মকথা। এবাদুল হক উপলব্ধি করেন কবিরা তাদের নিজস্ব ভাবনা ও ভঙ্গিতে কবিতা লিখবে এটাই প্রাসঙ্গিক,  কারো নকল বা কপি করে নিজের নামে চালিয়ে দেওয়া শঠতার নামান্তর। উক্ত মনোজ্ঞ সাহিত্যসভায় পৌরোহিত্য করেন প্রবীণ কবি সন্দীপ বিশ্বাস মহাশয়।  উদ্বোধনী সংগীত পরিবেশন করেন তরুণ সংগীতশিল্পী শান মিস্ত্রি  মহাশয়।  বিশিষ্ট দের মধ্যে উপস্থিত ছিলেন রঘুনাথ চট্টোপাধ্যায়, মাজরুল ইসলাম, ইশা আনসারী , সাহিত্যিক সামশুল আলম , মতিউল ইসলাম, প্রমূখ।  তিন জন গুণী ব্যক্তিকে সংবর্ধিত করা হয় যথাক্রমে প্রাবন্ধিক কাজী আমিনুল ইসলাম, বর্ষিয়ান কবি নিখিল কুমার সরকার,  তরুণ কবি এম এ ওহাব  মহাশয়। এই অনুষ্ঠানে একগুচ্ছ পত্রিকা ও বেশ কয়েকটি বই প্রকাশ করা হয়।
প্রতিবাদী লেখক তথা এ সময়ের জনপ্রিয় কবি এবাদুল হক মহাশয়ের ‘ সময়ের জলছাপ ‘ কাব্যগ্রন্থ, ‘ আবার এসেছি ফিরে’ ,
‘এবং পুনশ্চ’ প্রসিদ্ধ পত্রিকা প্রকাশ করা
হয়। স্বরচিত কবিতা ও নিজস্ব ভঙ্গিতে সামাজিক অবক্ষয়ের কথা পরিবেশন করেন যথাক্রমে দেবাশিস সাহা, আবদুস সালাম,  গল্পকার জিকরাউল হক, কবি চিত্রা দত্ত, আব্দুল বারি, মুহাঃ আকমাল হোসেন, মোঃ আলিউল হক,  সাদ্দাম হোসেন, হিফজুর রহমান,  আবুজার হোসেন, সমাজ বার্তা সংবাদপত্রের সম্পাদক মহঃ মুস্তফা শেখ, কবি ইলবাস আলি প্রমূখ,  এই মনোজ্ঞ,  অভিনব সাহিত্য সভাটি সঞ্চালনা করেন রাশিদুল বিশ্বাস ও মোজাম্মেল সেখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here