পয়লা জুন থেকে লকডাউন 5 শুরুর সম্ভাবনা -খুলতে পারে ধর্মীয়স্থানগুলি

0
Spread the love

পর পর চার দফা লকডাউনের পর এবার দেশে পঞ্চম দফার লকডাউন নিয়ে জোর জল্পনা কল্পনা চলছে যা সম্ভবত আগামী রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা দিতে পারেন। প্রধানমন্ত্রী মন্ত্রালয় সূত্রে জানা গিয়েছে এই দফার লকডাউনের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার বেশ কিছু শিথিলতা ও ছাড় দিতে চলছে। সাধারণ মানুষের অসুবিধা ও কষ্ট লাঘব করার উদ্দেশ্যে এই ছাড় বলে মনে করা হচ্ছে ।

  1. পঞ্চম দফা লকডাউনের সবচেয়ে বড় যে বিষয়টি সামনেে আসছে তা হলো এই বারের লকডাউনে ধর্মীয় প্রতিষ্ঠান গুলির খুলে দেওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। যা নিশ্চিত ভাবে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। ধর্মীয়স্থান গুলি খুলে দেওয়া হলেও অবশ্যই  সেখানে  কিছু নিয়ম কানুন বলবৎ থাকবে। ধর্মীয়স্থান গুলিকে ঘিরে মেলা বসতে দেওয়া যাবে না, সামাজিক দূরত্ব মেনে চলতে হবে, ধর্মীয়স্থানে কেউ প্রবশ করলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে ।

ধর্মীয়স্থান গুলির সাথে সাথে এবারের লকডাউনে আরও  কিছু   ক্ষেত্রে কেন্দ্রীয়  সরকার ছাড় দিতে চলেছে যা চতুর্থ দফার লকডাউনে বন্ধ  ছিল যেমন সেলুন, জিমখানা, মেয়েদের জন্য বিউটি  পার্লার। তবে আগের মতোই এবারও সিনেমা হল এবং শপিং মলগুুুলো খোলা হচ্ছে না। বন্ধ থাকবে শহরের থিয়েটার ও নাইট ক্লাব গুলিও। বিয়ে বাড়ির অনুুুষ্ঠান অথবা মৃৃৃতের শেষকৃত্যেও নির্দিষ্ট সংখ্যক লোক যেতে পারবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here