করোনা সংক্রমণের হারে প্রথম স্থান দখল করলো ভারত

0
Spread the love

নিজস্ব প্রতিনিধি, দিল্লী :- দেশে করোনা ভাইরাস প্রায় প্রতিদিনই নতুন নতুন রেকর্ড তৈরি করছে। এই মুহূর্তে পৃথিবীর বাকি সব দেশকে পিছনে ফেলে করোনা সংক্রমনের গতিতে ভারত প্রথম স্থান দখল করেছে এবং একই সাথে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা কুড়ি লক্ষ ছাড়িয়ে গেছে।

স্বাস্থ্য দপ্তর থেকে জানা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬২ হাজারেরও বেশি, যা এই মুহূর্তে বিশ্বের যে কোন দেশের তুলনায় সর্বোচ্চ। এরপরে অবস্থান করেছে আমেরিকা যেখানে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৫৮ হাজারের কিছু বেশি। তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল সেখানে গত  এক দিনে আক্রান্ত লোকের সংখ্যা ৫৪ হাজার। যদিও অন্যান্য দেশের তুলনায় ভারতে করোনা আক্রান্ত লোকের মৃত্যুর হার অনেক কম। এই সময় ভারতে করোনায় আক্রান্ত লোকের মৃত্যুর হার দুই শতাংশের কিছু বেশী।

এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাস রোজ ২•৪ শতাংশ গতিতে বাড়ছে। গত সাত দিনে দেশে নতুন করে প্রায় চার লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। ঠিক একই সময়ে আমেরিকায় সংক্রমিত হয়েছে প্রায় সাড়ে তিন লক্ষ লোক এবং ব্রাজিলের সংক্রমিত হয়েছে তিন লক্ষ মানুষ। এই হিসেবে আমেরিকায় প্রতিদিন ১% গতিতে করোনা ভাইরাস ছড়িয়েছে এবং ব্রাজিলে এই ভাইরাস সংক্রমণের হার ১•৬। তবে বিশেষজ্ঞদের ধারণা অল্প কিছুদিনের মধ্যেই ভারতেও সংক্রমণের হার ধীরে ধীরে ১% নীচে চলে আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here