মহিলা বিক্ষোভে ফের উত্তাল আমেরিকা

0
Spread the love

টিনিউজ ওয়ার্ল্ড, ওয়াশিংটন:-মহিলা বিক্ষোভে ফের একবার উত্তাল আমেরিকা। বিক্ষোভের মূল কেন্দ্রবিন্দুতে রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার অপশাসনের ইতি চেয়েই মূলত মার্কিন মহিলারা স্বতঃস্ফূর্তভাবেই এই বিক্ষোভে নিজেদের শামিল করেছে।

পর্যবেক্ষকরা বলছেন, মহিলাদের এই বিক্ষোভ মূলত প্রেসিডেন্ট ট্রাম্প ও তার রিপাবলিক দল বিরোধী হলেও এই বিক্ষোভে ডেমোক্র্যাটদের প্রত্যক্ষ কোনো যোগাযোগ নেই। বিগত দিনে মহিলাদের নিয়ে করা ট্রাম্পের কিছু বিরূপ মন্তব্য ও বর্ণবিদ্বেষকে ছাড় দেওয়ার উস্কানিমূলক ভাষণের কারণেই মার্কিন মহিলারা স্বতঃস্ফূর্তভাবে প্রেসিডেন্ট ট্রাম্প কে ভোট না দেওয়ার আর্জি জানিয়ে রাস্তায় নেমেছে।

মার্কিন মহিলাদের এই বিক্ষোভ দেশের রাজধানী ওয়াশিংটন ডিসি ছাড়াও দেশের অন্যান্য বড় বড় শহর শিকাগো, মিয়ামি, নিউইয়র্ক এবং লাস ভেগাসেও আছড়ে পড়ে। মহিলাদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড দেখতে পাওয়া যায়। “সঠিক প্রেসিডেন্ট কে নির্বাচিত করুন”, “মেয়েদের কথা ভেবে ভোট দিন” ,”অসভ্যবর্ণবিদ্বেষী প্রেসিডেন্টকে বর্জন করুন”- লেখা রংবেরঙের অনেক প্ল্যাকার্ড হাতে নিয়ে প্রতিবাদীদের বিক্ষোভে শামিল হতে দেখা যায়।

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশব্যাপী মহিলাদের এই বিক্ষোভের ব্যাপারে একটিও শব্দ খরচ করতে রাজি হননি। তিনি জানান এগুলো সব ডেমোক্র্যাটদের ষড়যন্ত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here