আপনি কি এই অ্যাপ ব্যবহার করেন? তবে সাবধান!

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড,নিজস্ব প্রতিনিধি:-“Muslim Pro” এটি নিঃসন্দেহে একটি জনপ্রিয় মোবাইল অ্যাপ মুসলিমদের নিকট। কেননা এতে প্রয়োজনীয় অনেক কিছুই আছে এক সাথে এক স্থানে।

কিন্তু আপনি জানেন কি যে এই আ্যপ যারা তৈরি করেছে তারা মূলত ইসলামের লেবাসে আপনার ব্যাক্তিগত তথ্য আমেরিকান আর্মির নিকট বিক্রি করে থাকে এবং এই তথ্য দিয়ে তারা জঙ্গিবাদের ধুঁয়া তুলে আপনাকে মনিটর করে।

তাই দ্রুত যাদের মোবাইলে এই এপটি ইন্সটল করা আছে আনইন্সটল করুন এবং আপনার বন্ধুদের জানান বিষয়টি কপি/শেয়ারের মাধ্যমে।মুসলিম প্রো, ৯৮ মিলিয়নেরও বেশি ডাউনলোড সহ একটি প্রার্থনা অ্যাপ ব্যবহারকারীদের প্রতিদিনের নামাজের কথা স্মরণ করিয়ে দেয় এবং কুরআন থেকে পঠন সরবরাহ করে।  সংস্থাটি এটিকে “সর্বাধিক জনপ্রিয় মুসলিম অ্যাপ্লিকেশন” বলে।

এটি ব্যবহারকারীদের অবস্থানও ট্র্যাক করে এবং সেই অবস্থানের তথ্য দালালদের কাছে বিক্রি করে – ভাইস এর মাদারবোর্ডের নতুন প্রতিবেদনে দেখা গেছে, মার্কিন সেনা এই অ্যাপের অন্যতম ক্রেতাদের মধ্যে রয়েছে।

মুসলিম প্রো শত শত স্মার্টফোন অ্যাপগুলির মধ্যে একটি যা তৃতীয় পক্ষের দালালদের কাছে ব্যবহারকারীদের অবস্থানের ডেটা বিক্রি করে অর্থোপার্জন করে। এক গোপন গোপন সমীক্ষায় জানা যাচ্ছে ইউএস মিলিটারি, মাদারবোর্ড অনুসারে তৃতীয় পক্ষের ডেটা ব্রোকারগুলির মধ্যে একটির মাধ্যমে মুসলিম প্রো-এর ডেটা কিনেছিল।

  মুসলিম প্রো এক্স-মোড নামে তৃতীয় পক্ষের ব্রোকারের কাছে অবস্থানের ডেটা বিক্রি করে বলে জানা যাচ্ছে।  এক্স-মোড প্রতিরক্ষা ঠিকাদারদের কাছে অবস্থানের ডেটা বিক্রি করেছে, তার ওয়েবসাইট অনুসারে, এটি মার্কিন প্রতিরক্ষা বিভাগকে ডেটা সরবরাহ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here