মহারাষ্ট্র লকডাউন সংবাদ: অপ্রয়োজনীয় দোকানে লক করা

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা, টি নিউজ ওয়ার্ল্ডঃ মহারাষ্ট্র লকডাউন সংবাদ: অপ্রয়োজনীয় দোকানে লক করা। দোকানপাট বন্ধে পুলিশের ভূমিকা গুরুত্বপূর্ণ। পুলিশকেও বিএমসি জানিয়েছে। বিএমসির কর্মীরা ওয়ার্ডগুলিতে পুলিশের সাথে এই আইন প্রয়োগে সহায়তা করবে।

মুম্বই বিএমসি করোনার বিষয়ে রাজ্য সরকার কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞাগুলি বাস্তবায়নের জন্য সম্পূর্ণ প্রস্তুত। বিএমসির কমিশনার আই এস চাহাল মঙ্গলবার থেকে মুম্বাইয়ের ২৪ ওয়ার্ড অফিসারকে দোকান ও অন্যান্য প্রয়োজনীয় দোকান বন্ধের ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন। এই বিধি ৩০তম এপ্রিল পর্যন্ত মুম্বাইতে প্রযোজ্য হবে। তারপরে করোনার পরিস্থিতি বিবেচনা করে একটি সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার থেকে মুম্বাইয়ে দিনের জন্য প্রয়োজনীয় পরিষেবা দোকান বাদে সমস্ত দোকানগুলি বন্ধ থাকবে। এ কারণে মুম্বাইকারদের ঝামেলা আরও একবার বাড়তে চলেছে। চাহাল ওয়ার্ড অফিসারদের কীভাবে উইকএন্ড লকডাউন বাস্তবায়নের প্রস্তুতি শুরু করার নির্দেশনা দিয়েছেন। সমস্ত ওয়ার্ডে, বিএমসি দোকান, মল এবং হোটেল, পার্লার এবং রেস্তোঁরা ব্যবসায়ী ও দোকানদারদের জানিয়েছে যে সোমবার থেকে দোকান বন্ধ থাকবে।

রেশন শপ, মেডিকেল এবং অন্যান্য দোকান সহ প্রয়োজনীয় পরিষেবা দোকানগুলি সেখানে খোলা থাকবে। মানুষ কঠোরভাবে নিয়ম অনুসরণ করে। বিএমসির এক কর্মকর্তা বলেছেন, বিএমসির কাজ প্রতিষ্ঠানকে সরকারের সিদ্ধান্তের কথা জানানো। এটি ওয়ার্ডের লেবেলে দেওয়া হয়েছে। দোকানপাট বন্ধে পুলিশের ভূমিকা গুরুত্বপূর্ণ। পুলিশকেও বিএমসি জানিয়েছে। বিএমসি কর্মীরা ওয়ার্ডগুলিতে পুলিশের সাথে এই আইন প্রয়োগে সহায়তা করবে।

দোকানদারদের নোটিশ পাঠানো হয়েছে দাদার, ধারাভি ও মহিম অঞ্চল জি / উত্তর ওয়ার্ডের আওতায় আসে। সহকারী কমিশনার কিরণ দিঘাওয়কর এখানে বলেছেন যে আমরা প্রস্তুতি শেষ করেছি। আমরা সব সমিতিকে জানিয়েছি। দোকান, রেস্তোঁরা ও অন্যান্য প্রতিষ্ঠানকে বলা হয়েছে যে ৩০ এপ্রিল পর্যন্ত দিনের বেলা দোকানপাট বন্ধ থাকবে। এই সময়ে, প্রয়োজনীয় পরিষেবার দোকানগুলি বাদে সমস্ত দোকান বন্ধ থাকবে। এল ওয়ার্ডের অন্তর্গত কুরলা, সাকিনাকা অঞ্চল। এখানে করোনার বিধি লঙ্ঘনের অনেক খবর পাওয়া গেছে।অফিসার মনীশ ওয়ালুঙ্গা জানান, দোকান ও অন্যান্য প্রতিষ্ঠানে নোটিশ পাঠানো হয়েছে। আমরা আশা করি যে করোনার সংকট দেখে মানুষ বিএমসি এবং পুলিশকে সহযোগিতা করবে। আমরা ওয়ার্ডের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের উপর দায়িত্ব অর্পণ করেছি।

যদি নিয়ম ভাঙা হয় তবে কঠোর পদক্ষেপ নিন পশ্চিম শহরতলিতে উইকএন্ড লকডাউনের প্রস্তুতি চলছে। আর সেন্ট্রাল ওয়ার্ডের সহকারী কমিশনার ভাগ্যশ্রী কাপসে বলেছেন যে আমরা আমাদের ওয়ার্ডের সবাইকে তথ্য দিয়েছি। যে কেউ বিধি মানেন না, বিএমসি এবং পুলিশ বিভাগ এই বিধিগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেবে। সোমবার রাত ৮ টা থেকে মুম্বাইয়ে নাইট কারফিউ কার্যকর হয়েছে, আর ১৪৪ ধারা মঙ্গলবার থেকে কার্যকর হবে। যার অধীনে এক জায়গায় পাঁচ জন জমা দেওয়ার নিষেধাজ্ঞা রয়েছে।

সারা ভারত কি এবার ফ্যাসিবাদের ছোবলে ?

Peace Honey 700g

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here